ইবি প্রেসক্লাবের সভাপতি সোহাগ, সম্পাদক তিমির নির্বাচিত

Published: March 14, 2019 9:16 am | Updated: March 14, 2019 9:16 am

পিবিএ,ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীল সাংবাদিক সংগঠন প্রেসক্লাব এর কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে জাগো নিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফেরদাউসুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক পদে কালের কন্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহাদাত তিমির নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অবস্থিত প্রেস কর্ণারে নির্বাচন শেষে দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার এ কে আজাদ লাভলু নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে বিশ্ববিদ্যলয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আশকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দল লতিফ উপস্থিত ছিলেন। এসময় উপাচার্য প্রেসক্লাবের পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করেন। পাশাপাশি নতুন কমিটিকে অভিনন্দন ও মঙ্গল কামনা করেন।

পুর্নাঙ্গ কমিটিতে সহ সভাপতি পদে আসিফ খান (দৈনিক জনকন্ঠ), যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সরকার মাসুম (দৈনিক যুগান্তর), দপ্তর সম্পাদক পদে এ আর রাশেদ (দৈনিক প্রতিদিনের সংবাদ), কোষাধ্যক্ষ পদে তারিকুল ইসলাম (বাংলানিউজটোয়েন্টিফোর.কম), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে রুমি নোমান (প্রথম আলো), প্রাচার ও প্রকাশনা সম্পাদক পদে আহসান নাইম (একুশে টেলিভিশন অনলাইন) ও ক্রীড়া সম্পাদক পদে আবু হুরাইরা (ডেইলি ইন্ডিপেন্ডেন্ট) মনোনীত হয়েছেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রেসক্লাবের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু। সহকারী নির্বাচন কমিশন হিসেবে ছিলেন ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আল ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কর্মকর্তা ও ইবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কানন আজিজ।
এছাড়াও নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে ছিলেন বিশ^বিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ও প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান।
পরে বেলা সাড়ে তিনিটার দিকে নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন পদে মনোনীত সাংবাদিকবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ পুষ্পস্তবক অর্পণ করে।

পিবিএ/এএন/হক