মহেশখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের উপর হামলায় বিওজেএ’র নিন্দা

Published: April 6, 2019 8:03 am | Updated: April 6, 2019 8:03 am

পিবিএ ডেস্ক: কক্সবাজারের মহেশখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর ছালামত উল্লাহকে মারধর করে পা ভেঙে আহত করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন(বিওজেএ)।

বৃহস্পতিবার (৪এপ্রিল) গণমাধ্যমে দেয়া এক যৌথ বিবৃতিতে বিওজেএ’র সভাপতি জাহিদ ইকবাল, সাধারণ সম্পাদক এম ইব্রাহীম সরকার বলেন, কারও অন্যায়ের খবর প্রকাশ করলে সাংবাদিকদের হেনস্থার শিকার হতে হচ্ছে, প্রভাবশালীরা প্রভাব খাটিয়ে সাংবাদিকদের মারধর করেন যা অত্যন্ত ঘৃনিত এবং দু:খজনক। সাংবাদিকরা আজ কোথাও নিরাপদ নয়, রাজপথ থেকে বেডরুম পর্যন্ত হেন কোন জায়গা নেই যেখানে তারা আক্রান্ত হচ্ছেনা।

নেতৃদ্বয় আরো বলেন, কক্সবাজারের মহেশখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর ছালামত উল্লাহকে মারধর, একটি ন্যাক্কারজনক কাজ হয়েছে। তিনি অন্যায়ের সাথে কখনো আপোস করেননি। এমন একজন ব্যক্তির উপর প্রাণঘাতী হামলার ঘটনায় সচেতন মহলের সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন।

বিওজেএর নেতারা অবিলম্বে হামলাকারীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

নেতৃদ্বয় আরো বলেন “পেশাগত দায়িত্বপালনের সময় সাংবাদিকের ওপর এ ধরনের হামলা স্বাধীন সাংবাদিকতার জন্য চরম হুমকি।” সাংবাদিকরা তার দায়িত্ব পালন করতে গিয়ে কোথাও বোমা হামলার শিকার হচ্ছে আবার কোথাও পুলিশের বুলেটে রক্তাক্ত হচ্ছে। যা গণতন্ত্রের জন্য অশনি সংকেত।