মাই টিভির সাংবাদিকের উপর হামলায় বিওজেএ’র নিন্দা

Published: March 25, 2019 11:25 am | Updated: March 25, 2019 11:25 am

সাংবাদিক ডেস্ক: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাই টিভির স্থানীয় সাংবাদিক সোহেল রানাকে উপজেলার নির্বাচনী একটি নিউজ সম্প্রচারকে কেন্দ্র করে রোববার রাতে বাড়ি ফেরার পথে দূর্বৃত্তরা কুপিয়ে আহত করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন(বিওজেএ)।

সোমবার গণমাধ্যমে দেয়া এক যৌথ বিবৃতিতে সংগঠনটির সভাপতি জাহিদ ইকবাল, সাধারণ সম্পাদক এম ইব্রাহীম সরকার বলেন, সাংবাদিকরা আজ কোথাও নিরাপদ নয়, রাজপথ থেকে বেডরুম পর্যন্ত হেন কোন জায়গা নেই যেখানে তারা আক্রান্ত হচ্ছেনা।

নেতৃদ্বয় আরো বলেন, সাংবাদিক সোহেল রানা অত্যন্ত সুনামের সাথে সুদীর্ঘ দিন থেকে মাই টিভিতে নিষ্ঠার সাথে তার দায়িত্ব পালন করছেন। এমনি একজন ব্যক্তির উপর প্রাণঘাতী হামলার ঘটনায় সচেতন মহলের সাথে আমরাও গভীরভাবেে উদ্বিগ্ন। বিওজেএর নেতারা অবিলম্বে হামলাকারীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

নেতৃদ্বয় আরো বলেন “পেশাগত দায়িত্বপালনের সময় সাংবাদিকের ওপর এ ধরনের হামলা স্বাধীন সাংবাদিকতার জন্য চরম হুমকি।” সাংবাদিকরা তার দায়িত্ব পালন করতে গিয়ে কোথাও বোমা হামলার শিকার হচ্ছে আবার কোথাও পুলিশের বুলেটে রক্তাক্ত হচ্ছে। যা গণতন্ত্রের জন্য অশনি সংকেত।