মানবকণ্ঠের সম্পাদক আবু বকর চৌধুরীর মৃত্যু: পিবিএ’র শোক

Published: February 10, 2019 12:48 pm | Updated: February 10, 2019 12:48 pm

পিবিএ,ঢাকা: দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী না ফেরার পথে চলে গেলেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৫টা ১৫ মিনিটে রাজধানীর ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৪ বছর।

সহকর্মীরা বলছেন, ধানমণ্ডির বাসায় আবু বকর চৌধুরীর স্ট্রোক করেছিল। তাৎক্ষণিকভাবে তাকে ইবনে সিনা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

তার শ্যালক রিয়াজ মাহমুদ জানান, মঙ্গলবার জোহরের পর ধানমণ্ডির তাকওয়া মসিজদে আবু বকরের জানাজা হবে।

এদিকে দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর অকাল মৃত্যুতে ফটো বাংলা এজেন্সি- পিবিএর সম্পাদক জাহিদ ইকবাল গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় পিবিএর সম্পাদক বলেন,আবু বকর চৌধুরীর মৃত্যুতে আমরা সংবাদপত্রের একজন অতি নিবেদিত প্রানকে হারালাম। যা অতি সহজে পুরণ হবার নয়। ইকবাল আবু বকর চৌধুরীর তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেনা জানান।

১৯৬৪ সালের ২১ জুন ঢাকার গ্রিন রোডে জন্ম নেওয়া বকর ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন ম্যানেজমেন্টে। ১৯৯১ সালে সাপ্তাহিক প্রত্যায়ন পত্রিকায় তার সাংবাদিকতার শুরু। পরের বছর যোগ দেন সাপ্তাহিক খবরে। সাপ্তাহিক থেকে ১৯৯৫ সালে দৈনিকে আসেন বকর, সহযোগী সম্পাদক হিসেবে যোগ দেন আজকের কাগজে। এক সময় আজকের কাগজ বন্ধ হয়ে গেলে ২০০৯ সালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে আমাদের সময়ে যোগ দেন বকর। এরপর সকালের খবর ও সমকালের বার্তা সম্পাদক হিসেবেও কিছুদিন কাজ করেন।

এরপরে ২০১২ সালে বার্তা সম্পাদক হিসেবে ‘দৈনিক মানবকণ্ঠে’ যোগদান করেন। এরপর ২০১৫ সালের সেপ্টেম্বর মাস থেকে তিনি পত্রিকাটির বার্তা সম্পাদকের পাশাপাশি ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি নির্বাহী সম্পাদক হন। পরবর্তীতে ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে পুনরায় তিনি দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।