“সাংবাদিকতা বিভাগ খুলে পাপ করেছি”

Published: February 14, 2019 10:33 am | Updated: February 14, 2019 10:34 am

পিবিএ,কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নির্মাণাধীন দ্বিতীয় ছাত্রী হলের (শেখ হাসিনা) নির্মাণকাজ সংশ্লিষ্ট তথ্য জানতে চাওয়ায় এই ধরনের মন্তব্য করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের। বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী এবং পিবিএ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজমুল হাসান ও জাগোনিউজ২৪ এর প্রতিনিধি রিদওয়ানুল ইসলাম সাথে এই ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোঃ শাহাবুদ্দিন এর সাথে কথা বলে জানা যায়, মোঃ আব্দুর রাজ্জাকের ঠিকাদারি প্রতিষ্ঠান ‘জেবিসিকে’ নামের প্রতিষ্ঠান ছাত্রী হল নির্মাণের কাজটি করছে। কত তারিখ থেকে তারা এই হলের টেন্ডার পেয়ে কাজটি করছে তা জানতে চাইলে শাহাবুদ্দিন বলেন, তথ্য দিতে হলে তাকে রেজিস্ট্রারের কাছে যেতে হবে। রেজিস্ট্রারকে না জানিয়ে তথ্য দিতে নিষেধ আছে। পরে সাংবাদিকদের সাথে নিয়ে রেজিস্ট্রারের কাছে গেলে এই দুর্ব্যবহারের ঘটনা ঘটে।

সাংবাদিক নাজমুল হাসান বলেন,রেজিস্ট্রারের কাছে ছাত্রী হল নির্মাণে বিলম্বের কারণ জিজ্ঞাসা করি। এতে তিনি জানান, আমরা প্রশাসন থেকে চাপ দেই দ্রুত কাজ শেষ করার জন্য। কিন্তু তারা জনবল সংকটসহ বিভিন্ন কারণ দেখিয়ে থাকে। ফলে প্রশাসন চাইলেও কাজ দ্রুত হয় না। এক পর্যায়ে কত তারিখ থেকে তারা এই হলের টেন্ডার পেয়ে কাজটি করছে জানতে চাইলে তিনি দুর্ব্যবহার করে বের করে দেন।

পরবর্তীতে দুর্ব্যবহারের বিষয়ে কথা বলতে গেলে তিনি জানান, আমি সাংবাদিকের সাথে দুর্ব্যবহার করার কারণে দুঃখ প্রকাশ করছি।

পিবিএ/এনএইচ/জেআই