সাংবাদিকদের নিয়ে সাকিবের স্ত্রীর অবমাননাকর মন্তব্যে বিওজেএ’র নিন্দা

Published: April 30, 2019 3:40 pm | Updated: April 30, 2019 3:41 pm

পিবিএ,ঢাকা: বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির সাংবাদিকদের সম্পর্কে অবমাননামূলক মন্তব্য করায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-বিওজেএ’র সভাপতি জাহিদ ইকবাল ও সাধারণ সম্পাদক এম ইব্রাহীম সরকার।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে প্রেরিত এক যৌথ বিবৃতিতে বিওজেএ’র নেতৃবৃন্দ বলেন, ব্যক্তি সাকিব আল হাসানের সাথে সাংবাদিক সমাজের কোন ধরনের বিদ্বেষ বা বিরোধ থাকার তো কোন কারণ নেই। কিন্তু বিশ্বকাপ ক্রিকেটের জন্য সদ্য গঠিত বাংলাদেশের জাতীয় দলের সহ-অধিনায়ক হয়ে যখন তিনি জাতীয় দলের অফিসিয়াল ফটোসেশনে অনুপস্থিত থাকেন সেটা কিছুটা দৃষ্টিকটু দেখায় বৈকি, আর ব্যক্তি সাকিবের জন্য জাতীয় কোন বিষয় যখন প্রশ্নবিদ্ধ হয়, তখন সমালোচনা হওয়াটা স্বাভাবিক। এটা মিডিয়ার নৈতিক দায়িত্ব। কারণ, মিডিয়া ব্যক্তি সম্পর্কের চেয়ে জাতির আবেগ-অনুভূতির সম্পর্কটাকেই বেশি গুরুত্ব দেয়। কিন্তু উম্মে আহমেদ শিশির এই বিষয়টি উপলব্ধি করতে ব্যর্থ হয়ে সাকিবের সাথে তার ব্যক্তিগত সম্পর্কটাকে বড় করে দেখাতে গিয়ে অহেতুকভাবে সাংবাদিকদের সম্পর্কে বিদ্বেষপূর্ণ ও অবমাননাকর মন্তব্য করেছেন যা অত্যন্ত দুঃখজনক।

উম্মে আহমেদ শিশির তার ফেইসবুক পেইজে লিখেছেন, তাদের ভুল হয়েছে যে, তারা সাংবাদিকদেরকে দুপুরে বা রাতে দাওয়াত করে খাওয়ান নাই, আর সে কারণেই সাংবাদিকরা তার স্বামীর প্রতি বিদ্বেষপূর্ণ বা আপত্তিকর খবর প্রকাশ করেন।
সাংবাদিক নেতৃবৃন্দ শিশিরের এই মন্তব্যের তীব্র নিন্দা করে বলেন, তার এই মন্তব্য অত্যন্ত আপত্তিকর ও মনের দৈন্যতার প্রকাশ। একজন শীর্ষ ক্রিকেটারের স্ত্রী হিসেবে তার কথাবার্তায় আরো সংযমি হওয়া প্রয়োজন বলে সাংবাদিক সমাজ আশা করে।

পিবিএ/জেআই