সাংবাদিকদের সাথে শমী’র অসৌজন্যমূলক আচরণে বিওজেএ’র নিন্দা

Published: April 24, 2019 2:08 pm | Updated: April 24, 2019 2:08 pm

পিবিএ,ঢাকা: অভিনেত্রী ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই- ক্যাব) প্রেসিডেন্ট শমী কায়সার আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে তার দুটি মোবাইল হারানোকে কেন্দ্র করে প্রায় অর্ধশত সাংবাদিককে চোর সন্দেহে হলরুমে আটকে রেখে দেহ তল্লাসী ও ‌’চোর’ বলে সম্বোধনের ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-বিওজেএ।

আজ গণমাধ্যমে পাঠানো সংগঠনের সভাপতি জাহিদ ইকবাল ও সাধারণ সম্পাদক এম ইব্রাহিম সরকার এক যৌথ বিবৃতিতে বলেন, প্রায় অর্ধশত সাংবাদিককে চোর সন্দেহে দেহ তল্লাসী করে শমী কায়সার পুরো সাংবাদিক সমাজকেই ছোট করেছেন, যা তার কাছে কেউ আশা করেনি।

নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের ভিডিও রেকর্ডিংয়ের কল্যাণেই শমী কায়সারের মোবাইল চোরকে সনাক্ত করা সম্ভব হয়েছে; যে কোন সাংবাদিক ছিল না, বরং অনুষ্ঠানের আয়োজকদেরই ভাড়া করা লোক এবং সাংবাদিকদের সহযোগিতার কারণেই তিনি তার মোবাইল ফোন ফিরে পান। সাংবাদিক নেতৃবৃন্দ আরো বলেন, মোবাইল চুরির জন্য শমী কায়সারের অসতর্কতাকে দায়ী করে বলেন, সামান্য দুটি মোবাইলের জন্য সাংবাদিকদের এভাবে অপদস্থ ও ছোট করা মোটেই কাম্য নয়। আমরা তার কাছ থেকে আরো দায়িত্বশীল আচরণ আশা করেছিলাম।

নেতৃবৃন্দ বলেন, এ ঘটনার জন্য শমী কায়সারকে আনুষ্ঠানিকভাবে সাংবাদিক সমাজের কাছে ক্ষমা চাওয়া উচিত বলে আমরা মনে করি।