সাংবাদিক আটকের ঘটনায় বিওজেএ’র উদ্বেগ

Published: February 20, 2019 1:31 pm | Updated: February 20, 2019 1:31 pm

সাংবাদিক,ঢাকা: ঢাকার নবাবগঞ্জের ওসি মোস্তফা কামালের অবৈধ সম্পদ অর্জন নিয়ে প্রতিবেদন প্রকাশের জেরে যুগান্তরের পাঁচজন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন-বিওজেএ।

বুধবার গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিক সংগঠনটির সভাপতি জাহিদ ইকবাল ও সাধারণ সম্পাদক ইব্রাহীম সরকার তীব্র নিন্দা ও উদ্বেগ জানিয়ে বলেন, এই ঘটনা স্বাধীন সংবাদ মাধ্যমকে পরাধীনতার শেকলে শৃঙ্খলিত করার সামিল। তারা বলেন, ওসি মোস্তফা কামাল আইনের এই ধারার অপব্যবহার করেছেন।

সাংবাদিক নেতাদ্বয় অবিলম্বে হয়রানিমূলক ওই মামলা প্রত্যাহার করে উক্ত সাংবাদিকদের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

ওই মামলায় যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার তাকে গ্রেফতার করে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় দোহার থানায় মামলাটি করেন নবাবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ মিয়া।

গ্রেফতার হওয়ার পর থেকেই আবু জাফরের মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। তবে তার ব্যবহৃত মোটরসাইকেলটি থানা প্রাঙ্গণে রয়েছে বলে স্বজনরা জানিয়েছেন। সাংবাদিক আবু জাফরের স্ত্রী ফাতিমা আক্তার পপি জানান, মঙ্গলবার বিকাল থেকে তার স্বামীর কোনো খোঁজ পাচ্ছিলেন না। তার মোবাইল ফোন বন্ধ রয়েছে। পরে তিনি থানায় জিডি করতে যান। কিন্তু পুলিশ জিডি নিতে অস্বীকৃতি জানায়। এরপর বেরিয়ে আসার সময় থানা প্রাঙ্গণে দেখেন স্বামীর মোটরসাইকেলটি রাখা আছে। পরে পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত হন পপি।

সাংবাদিক/জেআই