সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

Published: April 27, 2019 7:48 am | Updated: April 27, 2019 7:48 am

সাংবাদিক ডেস্ক: চলে গেলেন বাংলাদেশের প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শনিবার সকাল ১০টা ৫ মিনিটে থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার বড় মেয়ে হুমায়রা মেঘলা মৃত্যুর খবর গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

গত ২ এপ্রিল নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে ৬৯ বছর বয়সী মাহফুজ উল্লাহকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখা‌নে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ১১ এপ্রিল অসুস্থ মাহফুজ উল্লাহকে ব্যাংককে নেয়া হয়।

সেখানকার বামরুনগ্রাদ হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছিলো। তিনি হৃদরোগের পাশাপাশি কিডনি ও উচ্চ রক্তচাপজনিত বিভিন্ন সমস্যায় ভুগছেন দেশের প্রথিতযশা এই সাংবাদিক।

সাংবাদিকতার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক ছিলেন। এছাড়াও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন প্রখ্যাত এই সাংবাদিক।

এদিকে, মাহফুজ উল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি মাহফুজ উল্লাহ পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে রুহের মাগফেরাত কামনা করেন।