সাংবাদিক শরীফার সাথে ডিবি পুলিশের অসৌজন্য আচরণে বিওজেএ’র তীব্র নিন্দা

Published: March 26, 2019 11:43 am | Updated: March 26, 2019 11:44 am

পিবিএ, ঢাকা: দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার শরিফা বুলবুলের সাথে ডিবি পুলিশের অসৌজন্যমূলক ও অশালীন আচরণের তীব্র নিন্দা জানিয়েছেন,বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন – বিওজেএ ।

মঙ্গলবার (২৬ মার্চ) সংবাদ মাধ্যমে দেয়া এক যৌথ বিবৃতিতে সংগঠনটির সভাপতি জাহিদ ইকবাল, সাধারণ সম্পাদক এম ইব্রাহীম সরকার বলেন, দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার শরিফা বুলবুল গত রোববার (২৪ মার্চ) অসুস্থ মাকে দেখে হানিফ পরিবহনের রাতের গাড়ীতে ঢাকা ফেরার পথে ডিবি পুলিশের অসৌজন্য আচরণের শিকার হন যা অত্যন্ত দুঃখজনক। পুলিশের একজন সদস্য একজন সিনিয়র সাংবাদিকের পরিচয় পাওয়ার পরও তাকে তল্লাসীর নামে অহেতুক হয়রানি, অপ্রসঙ্গিক জেরা এবং অসৌজন্যমূলকভাবে অশালীন প্রশ্ন করতে থাকে যাতে একজন নারী হিসেবে শরিফা বুলবুলকে অত্যন্ত বিব্রত ও অপদস্থ করে।

সাংবাদিক নেতৃবৃন্দ এ ঘটনার নিন্দা করে বলেন, সকল নাগরিকের মত একজন সিনিয়র নারী সাংবাদিকেরও সামাজিক ও পেশাগত মর্যাদা রয়েছে যা খর্ব করা কোন মতেই কাম্য নয়।বিশেষ করে রাতের সফরে নারীদের নিরাপত্তা দেয়া যেখানে পুলিশের নৈতিক ও পেশাগত দায়িত্ব, সেখানে শরীফাকে তল্লাসীর নামে শরীফাকে বাস থেকে নামানোর চেষ্টা এবং তাকে অপদস্থ করা কোন মতেই কাম্য নয়।

নেতৃবৃন্দ অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করে উর্ধবতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।