কামারখন্দে সরকারি গাছ কেটে বিক্রির নিউজ করায় সাংবাদিক ও তার পরিবারকে আ,লীগ নেতার হুমকি

Published: November 28, 2019 10:31 am | Updated: November 28, 2019 10:32 am

সিরাজগঞ্জ : কামারখন্দের স্থানীয় এক আওয়ামী লীগ নেতার নির্দেশে সরকারি গাছ কর্তন ও তার অনিয়মনের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিক (আব্দুল্লাহ আল মারুফ) ও তার পরিবারকে হুমকি দিয়েছেন।

এ ব্যাপারে সাংবাদিক ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

এর আগে রোববার (২৪ নভেম্বর) জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরী থানায় করতে গেলে ডিউটি অফিসার প্রথমে বিভিন্ন অজুহাত ও তালবাহানা করে জিডি নেয় থেকে বিরত থাকে। দুই দিন পর মঙ্গলবার বেলা ১১ টার থানায় সাধারণ ডায়েরী গ্রহণ করেন কামারখন্দ থানার ডিউটি অফিসার।

(যাহার জিডি নং ৯৮২) সাধারণ ডায়েরী থেকে জানা যায়, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ আকন্দের নির্দেশে জামতৈল-বলরামপুর সড়কের গোপালপুর গ্রামের ছয়টি সরকারি গাছ অবৈধভাবে কেটে বিক্রি করা হয়। এই সংবাদটি বার্তা সংস্থা পিবিএ‘র কামারখন্দ প্রতিনিধি আবদুল্লাহ মারুফ প্রতিবেদন করলে আব্দুর রশিদ আকন্দ ক্ষিপ্ত হয়ে প্রতিনিধির বাবাকে বাড়াকান্দি বাঁশতলা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে ডেকে নিয়ে গিয়ে হুমকি দেয়, “তোর ছেলের এতো সাহস কি করে হয় আমার বিরুদ্ধের নিউজ করে। এরপরে নিউজ করলে ছেলেদের দিয়ে হাত পা ভেঙে দিবো। আর এখানে তুই ব্যবসা করিস কিভাবে দেখবো তোদের এলাকাতে থাকতে দিবো না।”

এ ব্যাপারে আব্দুর রশিদ জানান হুমকি দেয়নি শুধু বলেছিলাম ছেলে পেলেকে একটু শাসন করে দিও এটা আবার হুমকি হয় কিভাবে।

কামারখন্দ থানার (ওসি) হাবিবুর রহমান জানান, আমি এখন ছুটিতে আছি, আগামিকাল(বুধবার) অফিসে এসে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

এ বিষয়ে কামারখন্দের(সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ শাহীনুর কবির জানান,এ বিষয়টি নিয়ে সাধারণ ডায়েরী হয়েছে এটা আমি জানি, গাছ কাটার বিষয়টি আমি নিজে সরেজমিনে পরিদর্শন করে ব্যবস্থা নিব।

উল্লেখ্য, গত ২৩ শে নভেম্বর পিবিএ এজেন্সি ‘তে “কামারখন্দে আওয়ামীলীগ নেতার নির্দেশে সরকারি গাছ কর্তন” শিরোনামে সংবাদ প্রকাশ হয়। যেখানে আওয়ামীলীগের রায়দৌলপুর ইউনিয়ন সভাপতি জড়িত আছে বলে, নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শী জানায়।